শিরোনাম
নাশকতার পরিকল্পনা ছিল আটক ৪ ‘জঙ্গি’র
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৪:২৭
নাশকতার পরিকল্পনা ছিল আটক ৪ ‘জঙ্গি’র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল জঙ্গি সন্দেহে আটক চার জন। তবে তাদের নাশকতা পরিকল্পনা বাস্তবায়নের আগেই তাদের আটক করা হয়েছে।

 

বুধবার দুপুরে রাজধানীর কাওরান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন র‌্যাব ১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. জাহাঙ্গীর হোসেন মাতুব্বর।

 

তিনি জানান, গত ২০ মার্চ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জেএমবি’র সারোয়ার-তামিম গ্রুপের পাঁচ সদস্যকে আটক করা হয়েছিল। পরে তাদের বিরুদ্ধে বাড্ডা থানায় সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ এর ৬, ৮, ৯ ও ১০ ধারায় মামলা করা হয়। ওই মামলার ছায়া তদন্তে নামে র‌্যাব। এসময় র‌্যাব জানতে পারে সারোয়ার-তামিম গ্রুপের জঙ্গি সদস্যরা ঢাকা জেলার কেরাণীগঞ্জ ও দোহার থানায় আত্মগোপনে থেকে ফের সংগঠিত হতে যাচ্ছে। এমনকি নাশকতা পরিকল্পনা করে গৃহত্যাগও করেছে।

 

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ১০ এর সদস্যরা মঙ্গলবার দিনভর অভিযান চালিয়ে সারোরয়ার-তামিম গ্রুপের চার সদস্যকে আটক করে।

 

আটকরা হলেন ঢাকা জেলার দোহার থানার মৌড়া গ্রামের বাসিন্দা আবু বকর বাবুলের ছেলে মিজবাহ (১৯) ও তার ভাই মাহফুজ (১৬)। পরে তাদের দেয়া তথ্যমতে, তাইবুর রহমান (১৮) ও ফয়সাল আহমেদ সানিলকে (১৯) আটক করা হয়।

 

আটকরা জিহাদের উদ্দেশে বাড়ি থেকে বের হয়েছিল জানিয়ে র‌্যাব ১০ এর অধিনায়ক বলেন, ‘তাদের মতে- মুসলিম ধর্মের বিরুদ্ধে যারা, তারাই কাফের। এছাড়া বর্তমান সরকারকে যারা ভোট দিয়েছে বা দেবে, তারাও কাফের।’

 

বিবার্তা/খলিল/নিশি

 

>> সারোয়ার-তামিম গ্রুপের ৪ সদস্য গ্রেফতার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com