শিরোনাম
‘আটকরা বিভিন্ন মাধ্যমে প্রশ্ন ফাঁস করত’
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৫:২৭
‘আটকরা বিভিন্ন মাধ্যমে প্রশ্ন ফাঁস করত’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রশ্ন ফাঁসের অভিযোগে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থেকে নয়জনকে আটক করা হয়েছে। তারা সবাই দীর্ঘ দিন ধরে প্রশ্ন ফাঁসের সাথে জড়িত। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইমু ও হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্ন ফাঁস করত।


মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।


তিনি জানান, সোমবার রাতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার সাত রাস্তা মোড় কেন্দ্রীয় ঔষধাগার স্বাস্থ্য অধিদপ্তর এর মেইন গেটের পাশের যাত্রী ছাউনি থেকে ভূয়া প্রশ্নপ্রত্র ফাঁস চক্রের সাথে জড়িত গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজ আশুলিয়া এর প্রিন্সিপাল মো. মোজাফ্ফর হোসেনসহ চার শিক্ষক, এক অফিস সহকারী ও চার ছাত্রসহ মোট ৯ জনকে আটক করা হয়।


আটকরা হলেন- আশুলিয়ার গাজীরচট এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল মো. মোজাফ্ফর হোসেন, টঙ্গিস্থ কোনিয়া কোচিং সেন্টারের শিক্ষক মো. হামিদুর রহমান ওরফে তুহিন, সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের গনিতের শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, এএম উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মো. আতিকুল ইসলাম, একই প্রতিষ্ঠানের অফিস সহকারী মো. আব্দুল মজিদকে আটক করা হয়েছে।


এছাড়া মো. আরিফ হোসেন আকাশ ওরফে আদু ভাই, মো. সাইদুর রহমান, মো. রাকিব হোসেন ও তানভীর হোসেন নামের চারজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।


আব্দুল বাতেন জানান, আটকরা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটের একাউন্ট থেকে ২০১৬ সালের জেএসসি পরীক্ষায় বাংলা ২য় পত্র, গনিত, ইংরেজী, কৃষি শিক্ষা, চারু ও কারুকলা এবং একই বছর এইচএসসি পরীক্ষায় উচ্চতর গণিত ১ম পত্র, রসায়ন, জীব বিজ্ঞান বিষয়ের প্রশ্নপত্র ফাঁস করে।


এছাড়া ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় বাংলা ২য় পত্র, ইংরেজী ১ম পত্র, ইংরেজী ২য় পত্র গণিত, পদার্থ বিজ্ঞান বিষয়ে ভ‚য়া প্রশ্ন ফাঁস করেছে। তাদের কাছ থেকে বিভিন্ন বিষয়ের ভূয়া প্রশ্নপত্র, পরীক্ষার পূর্বে প্রশ্ন ফাঁসের গুজব সম্বলিত স্ক্রিনশট এবং নয়টি বিভিন্ন মডেলের মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।


তিনি আরো জানান, প্রিন্সিপাল মো. মোজাফ্ফর হোসেনের নেতৃত্বে অন্যান্য আটকরা দীর্ঘদিন ভূয়া প্রশ্নপত্র ফাঁস করে সাধারণ ছাত্র ছাত্রীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ উপার্জন ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তাদের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/খলিল/যুথি


>>ভুয়া প্রশ্ন ফাঁসে অধ্যক্ষসহ আটক ৯

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com