শিরোনাম
শাহজালাল থেকে ১০ মালয়েশিয়া যাত্রী উদ্ধার
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১৫:০৯
শাহজালাল থেকে ১০ মালয়েশিয়া যাত্রী উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সদস্যদের কাছে জিম্মি হওয়া ১০ ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের উদ্ধার করা হয়। তারা সবাই অবৈধভাবে মালয়েশিয়া যাচ্ছিল।


উদ্ধারকৃতরা হলেন- মো. রাজি (১৮), মো. হামিদুল ইসলাম (৩২), মো. রানা মিয়া (২০), মো. সাইদুল ইসলাম (৩৫), মো. মাসুদ রানা (২০), মো. মনিরুজ্জামান (২২), মো. শরিফুল ইসলাম (২৫), মো. ইসলাম শেখ (২৫), দিপু মিয়া (২২) ও আব্দুল মান্নান (৪০)।


বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাওরান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল খন্দকার গোলাম সারোয়ার।


তিনি জানান, গত ৭ জানুয়ারি রাজধানীর বাড়িধারাস্থ মোস্তফা হোটেল এন্ড রেস্টুরেন্ট থেকে মো. সেলিমুজ্জামান (৪১), মো. শহিদুল ইসলাম (৪৭) ও মাসুম আহমেদ (৩৬) নামের তিনজনকে আটক করা হয়। তারা তিনজই আন্তর্জাতিক মানবপচারকারী চক্রের সদস্য।


তাদের দেয়া তথ্য মতে বুধবার রাতে লিবিয়া জিম্মি থাকা মো. সুমন নামের আরও এক ভিকটিমকে উদ্ধার করা হয়।


এদিকে, মো. সেলিমুজ্জামান, মো. শহিদুল ইসলাম ও মাসুম আহমদ ছাড়াও আরো ১২ জন আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সদস্যকে আটক করা হয়েছে।


তারা হলো- মো. আনোরুল আজিম (৩৮), মো. আল আমিন (৪০), আমির হোসেন (৫৭), মো. কাওছার উদ্দিন (৩৯), মো. রাশেদ খান (৩৯), মো. রায়হান খান (৩০), মো. সাইফুল ইসলাম ওরফে আলম (৩৩), মো. জাহিদ হোসেন ওরফে মঈনুল (৩৪), এএসএম মাহমুদুল হাসান ওরফে সুজন (৩৮), মো. জসিম উদ্দিন (৩২), মো. রাসেল খান (৩২) ও মোছাম্মদ সাহিদা বেগম (৩২)।


র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল খন্দকার গোলাম সারোয়ার জানান, তারা দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক মানবপাচার চক্রের সাথে জড়িত। তাদের কাছ থেকে বেশ কিছু আলামতও উদ্ধার করা হয়েছ।


আলামতের মধ্যে রয়েছে, বিপুল পরিমাণ পাসপোর্ট, বিভিন্ন দেশের জাল ভিসা, অবৈধ ভিসা তৈরির সামগ্রী। এছাড়াও তাদের কাছ থেকে বিদেশী মুদ্রাসহ ১৬ লাখ ৪৫ হাজার ৬১৩ টাকা উদ্ধার করা হয়েছে।


বিবার্তা/খলিল/যুথি


>>আন্তর্জাতিক মানবপাচার চক্রের ১৫ সদস্য আটক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com