শিরোনাম
‘উত্তরবঙ্গ থেকে ঢাকায় আসছিল রাজীব গান্ধী’
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৭, ১৬:৩২
‘উত্তরবঙ্গ থেকে ঢাকায় আসছিল রাজীব গান্ধী’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মো. জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাষ ওরফে শান্ত ওরফে টাইগার ওরফে আদিল ওরফে জাহিদ কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানের সময় ঢাকা থেকে উত্তরবঙ্গে অবস্থান নিয়েছিল। শুক্রবার সে ফের ঢাকায় আসছিল, এমন খবর পায় আইন-শৃঙ্খলা বাহিনী। এরপর তাকে টাঙ্গাইল জেলার এলেংগা বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়।


শনিবার বেলা পৌনে ১টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন কাউন্ডার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম। তবে ঢাকায় কেন আসছিল তা জানাতে পারেননি তিনি।


মনিরুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদের মাধ্যমে তার ঢাকায় আসার কারণ জানা যাবে। ইতিমধ্যে সে অনেক তথ্য আমাদের দিয়েছে।


তিনি বলেন, রাজীব গান্ধী উত্তরবঙ্গের জঙ্গি নেতা আব্দুল আওয়ালের অন্যতম সহযোগী। সে আওয়ালের বিভিন্ন চিঠি আশপাশের জেলাগুলোতে পৌঁছে দিতো।


পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, উত্তরবঙ্গে জঙ্গি হামলার ঘটনাগুলোর মধ্যে কোনটির তদন্ত কাজ শেষ হয়েছে, কোনটির তদন্ত কাজ এখনো চলছে। এসব ঘটনায় রাজীব গান্ধী সম্প্রিকততা পাওয়া গেছে। কোনো কোনটায় রাজীব গান্ধীর বিরুদ্ধে চার্জশিটও দাখিল করা হয়েছে। আর যেসবস্ত ঘটনার তদন্ত এখনো শেষ হয়নি, সেটা রাজীব গান্ধীকে গ্রেফতারের মাধ্যমে দ্রুত শেষ হবে বলে আশাপ্রকাশ করেন তিনি।


উল্লেখ্য, গত বছর ১ জুলাই হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় ছয় জঙ্গি ও দুই পুলিশসহ ২৮ জন প্রাণ হারায়। তাদের মধ্যে ১৭ জনই বিদেশী। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাম্প্রতিক কয়েকটি অভিযানে ওই হামলায় জড়িত জঙ্গি নেতা তামিম চৌধুরী, জাহিদুল ইসলাম ও তানভীর কাদেরি নিহত হন।


বিবার্তা/খলিল/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com