শিরোনাম
কথিত 'ইমাম মাহদীর' নামে রমনা থানায় মামলা
প্রকাশ : ২৩ আগস্ট ২০২০, ০৮:৫৫
কথিত 'ইমাম মাহদীর' নামে রমনা থানায় মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিজেকে ইমাম মাহদী দাবি করা সৌদী প্রবাসী মুস্তাক মুহাম্মদ আরমান খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।


শনিবার (২২ আগস্ট) রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়।


ডিএমপির উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) ওয়ালিদ হোসেন জানান, বিভ্রান্তিমূলক অপপ্রচার এবং দেশকে অস্থিতিশীল করার দায়ে নিজেকে মুস্তাক মুহাম্মদ আরমান খানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।


সিটিটিসি সূত্র জানায়, মুস্তাক মুহাম্মদ আরমান খান দীর্ঘদিন ধরে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে প্রচার করে আসছিলেন। ইসলাম ধর্মের অপব্যাখামূলক, মনগড়া ও ভিত্তিহীন এসব বক্তব্য অডিও-ভিডিও আকারে ইউটিউব চ্যানেল 'তাকওয়া অনলাইন টিভিসহ' অন্যান্য ইউটিউব চ্যানেল এবং 'মুস্তাক মুহাম্মদ আরমান খান' নামের ফেসবুক আইডি হতে প্রচার করে আসছিলেন।


এসব ভিডিওতে তিনি নিজেকে মহানবী হযরত মুহাম্মদের (সঃ) বংশধর হিসেবে দাবী করেন এবং স্বপ্নযোগে ইমাম মাহদী হিসেবে ঘোষিত হবার বার্তা প্রাপ্ত হন বলে প্রচার করেন। ইমাম মাহদীর পরিচয়ে এ ধরনের অসত্য, বিভ্রান্তিকর বক্তব্য ও তথ্যে দেশের ধর্মপ্রাণ বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় অনভুতিতে আঘাতসহ ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। এমনকি ওই ব্যক্তি ভিডিও বার্তায় তার কাছে কথিত 'বায়াত' গ্রহণের জন্য বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর প্রতি আহবান জানান।


সাম্প্রতি কথিত ইমাম মাহদী ওরফে মুস্তাকের বক্তব্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশ থেকে তার 'বায়াত' গ্রহণ করে ইমাম মাহদীর সৈনিক হিসেবে কথিত জিহাদে অংশ নিতে বাড়ি ছাড়েন। কথিত জিহাদে অংশ নিতে সৌদী আরব যাওয়ার প্রাক্কালে গত ৪ মে ১৭ জন এবং ৭ মে ২ জনকে গ্রেফতার করা হয়। যাদের বিরুদ্ধে এরই মধ্যে রমনা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com