পুলিশের ওপর হামলা তদন্তে বিশেষ কমিটি
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৫
পুলিশের ওপর হামলা তদন্তে বিশেষ কমিটি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরিতে মন্ত্রীর প্রটোকলে হামলাসহ রাজধানীর পল্টন-মালিবাগসহ কয়েকটি স্থানে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার মামলাগুলো তদন্তে একটি বিশেষায়িত কমিটি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


রবিবার (১ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনারের পক্ষে যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম স্বাক্ষরিত তদন্ত সহায়ক কমিটি গঠনের আদেশ জারি করা হয়।


কমিটির সভাপতি করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মনিরুল ইসলাম। সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়েছে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলমকে।


ওই আদেশে বলা হয়েছে, সম্প্রতি পুলিশের ওপর হামলার তদন্তকাজে সহায়তার নিমিত্তে ১ সেপ্টেম্বর থেকে কমিটি গঠন ও কাজ শুরু করবে। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে কমিটি প্রয়োজনে যে কোনো কর্মকর্তাকে কো-অপ্ট করতে পারবে।


কমিটির অপর সদস্যরা হলেন- ঢাকা মেট্রোপলিটন পুলিশের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন (অতিরিক্ত দায়িত্বে উপপুলিশ কমিশনার স্পেশাল অ্যাকশন গ্রুপ), ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম (অতিরিক্ত দায়িত্বে উপপুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম), ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আ ফ ম আল কিবরিয়া (অতিরিক্ত দায়িত্বে উপপুলিশ কমিশনার সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম), ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার হাসান আরাফাত, ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের খিলগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার মো. জাহিদুল ইসলাম সোহাগ।


গত শনিবার রাতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় স্থানীয় সরকারমন্ত্রীর প্রটোকল পুলিশের ওপর ককটেল হামলা হয়। হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। তারা হলেন- এলজিআরডিমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই সাহাবুদ্দিন (৩৫) ও ট্রাফিক কনস্টেবল আমিনুল (৪০)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ হামলার দায় স্বীকার করে আইএস।


২৬ মে রাত ৯টায় রাজধানীর মালিবাগ মোড়ে সিএনজি পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ডিএমপির ট্রাফিক পূর্ব (সবুজবাগ) বিভাগের এএসআই রাশেদা খাতুন, রিকশাচালক লাল মিয়া এবং আরেক পথচারী আহত হন।


২৯ এপ্রিল রাজধানীর গুলিস্তানে ককটেল বিস্ফোরণে দুজন ট্রাফিক ও এক কমিউনিটি পুলিশ সদস্য আহত হন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com